Home / খেলাধুলা / ‘নাগিন নাচ’ এর ব্যাখ্যা দিলেন মুশফিক 

‘নাগিন নাচ’ এর ব্যাখ্যা দিলেন মুশফিক 

কলম্বোয় দুর্দান্ত এক জয় ছিনিয়ে এনেছে বাংলাদেশ। চলমান নিদাহাস ট্রফির তৃতীয় ও নিজেদের দ্বিতীয় ম্যাচে এদিন স্বাগতিক শ্রীলঙ্কাকে ৫ উইকেটে পরাজিত করে বাংলাদেশ। জয়ে মূল ভূমিকা ছিল উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিমের ৩৫ বলে ৭২ রানের বিধ্বংসী ইনিংসের।

শ্রীলঙ্কার বিপক্ষে জয় উদযাপনে ক্রিজে নাগিন নাচের ভঙ্গি করেন মুশফিকুর রহীম। আর মুশফিকের এমন ‘নাগিন নাচ’ উদযাপন দেখে আলোড়ন ওঠে সামাজিক যোগাযোগমাধ্যমেও।

কেন মুশফিকের এমন উদযাপন? এমন প্রশ্নে মুশফিক বলেন, এটা ছিল সাধারণ উদযাপন মাত্র। সম্ভবত এটা সবাই পছন্দ করেছে। এ নিয়ে আমি বেশি কথা বলতে চাই না। এটা পূর্ব পরিকল্পিত ছিল না। আমার মনে হয়, উদযাপনের ধরনটা দেখলেই সবাই বুঝবে, আমরা একটা জয়ের জন্য কতটা উদগ্রীব ছিলাম।

রোববার ( বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, মুশফিককে বিশাল ছক্কা হাঁকাতে দেখে তিনি অবাক হয়েছেন।

বিসিবি সভাপতির এমন মন্তব্য প্রসঙ্গে জানতে চাইলে মুশফিক বলেন, আমার মনে হয়, এই ইনিংসের পর তিনি জানলেন, আমিও এমন খেলতে পারি। আমার মনে হয় তিনি সব সময় আমার ভিন্ন খেলাটা দেখেছেন। দীর্ঘদিনের পরিশ্রম যখন ফল দেয় তার অনুভূতিটাও আলাদা। আমার মনে হয় না তিনি (নাজমুল হাসান) আমাদের অনুশীলন দেখেছেন।

আমাদের এটা সবসময়ই করতে হয়। আমার খেলায় আমি নিজে অবাক নই। নিজের ওপর বিশ্বাস না থাকলে খেলার মাঠে দেয়া কঠিন। আর সত্যি কথা বলতে, ব্যাটিং সহায়ক পিচে এমন ইনিংস খেলে উদযাপনটা আমার একটু বাড়াবাড়িই হয়ে গেছে। দলের কাউকে না কাউকে এমন ইনিংস খেলতেই হতো।