Home / প্রবাস / পর্তুগালে নাগরিকত্ব পাওয়া খুবই সহজ ! জেনে নিন কিভাবে

পর্তুগালে নাগরিকত্ব পাওয়া খুবই সহজ ! জেনে নিন কিভাবে

আপনি কি বিদেশে নাগরিকত্ব পাওয়ার কথা চিন্তা করছেন? আপনি কি চান ইউরোপ মহাদেশের নাগরিক হতে? তাহলে কোন চিন্তা না করেই আপনি পর্তুগালে নাগরিকত্ব পাওয়ার জন্য চেষ্টা করেন। কারণ বিশ্বের উন্নত দেশগুলোর মধ্যে পর্তুগাল অন্যতম উন্নত একটি দেশ।

পর্তুগাল দক্ষিণ-পশ্চিম ইউরোপের একটি রাষ্ট্র। এটি আইবেরীয় উপদ্বীপের পশ্চিম অংশে, স্পেনের দক্ষিণে ও পশ্চিমে অবস্থিত। আটলান্টিক মহাসাগরে দেশটির দীর্ঘ উপকূল রয়েছে। পর্তুগালের রাজধানী হল লিসবন। এটি বিশ্ববিখ্যাত ফুটবল তারকা ক্রিশ্চিয়ান রোলানদোর দেশ।

শুধু তাই নয়ইউরোপের অন্যান্য দেশগুলোতে নাগরিকত্ব পাওয়া অনেক কঠিন। তাঁর মধ্যে পর্তুগালে আপনি সহজেই নাগরিকত্ব পাবেন।আমরা ভিসা প্রদানে নিশ্চয়তা সহকারে সর্বোচ্চ সম্ভাব্যতা সহায়তা করে পর্তুগালে জব ভিসায় (Low-Skilled Job ) এর মাধ্যমে যাওয়ার সুযোগ করে দিচ্ছি।

এই ক্ষেত্রে যা যা লাগবে:
১। পাসপোর্ট Information Page (1st Page) এর কালার ফটোকপি (MRP)

২। ফটোগ্রাফ (8 কপি ব্যাকগ্রাউন্ড সাদা ( Size 35″x 45″)
৩।শিক্ষাগত যোগ্যতাঃ নূন্যতম এস.এস.সি

৪। কারিগরি দক্ষতা / অভিজ্ঞতার সনদ পত্র (যদি থাকে)

যে সব সুবিধা আপনারা পাবেন: ভিসা প্রোসেসিং সময় ২/৩ মাস।

পুরুষ/ মহিলা উভয় আবেদন করতে পারবেন। তবে সবচেয়ে আনন্দের বিষয় হলো IELTS ছাড়াই আপনি যেতে পারেন। থাকা খাওয়া সম্পুন ফ্রী। ১৮-৫০ বয়সের সকলেই আবেদন করতে পারেন।

ভিসার ধরনঃ Work / JOB ভিসা।

এটি দুই বছরের ওয়ার্ক পারমিট ,দুই বছর পর যা রিনিউ করা যাবে, তারপর স্থায়ী বসবাসের জন্য আবেদন করা যাবে। ♦ যে কোন প্রভিন্স এ চাকুরির জন্য আবেদন করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *